20/09/2019 , ঢাকা

সহকারী শিক্ষক নিয়োগে প্রার্থী ২ লাখ ৩৫ হাজার, পরীক্ষা শুক্রবার


প্রকাশিত: 20/09/2019 17:37:25| আপডেট:

স্টার মেইল, ঢাকা: সরকারি মাধ্যমিক বিদ্যালয় সহকারী শিক্ষক নিয়োগের এমসি কিউ ধরনের লিখিত পরীক্ষা (এমসিকিউ) অনুষ্ঠিত হবে শুক্রবার (। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত রাজধানী ঢাকাতে ১৭০টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ১২ ক্যাটাগরির ১ হাজার ৩৭৮টি পদের জন্য মোট আবেদনকারীর সংখ্যা ২ লাখ ৩৫ হাহার ২৯৩ জন। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে কমিশন সচিবালয় প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে বলে জানানো হয়।

সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক সংকট রয়েছে। এ সংকট নিরসনে উদ্যোগ নেয় শিক্ষা মন্ত্রণালয়। পিএসসির নন-ক্যাডার থেকে যে পরিমাণে শিক্ষক নিয়োগ দেয়া হয় তা দিয়ে এ সংকট নিরসন করা অসম্ভব হয়ে পড়ে। এ কারণে পিএসসির মাধ্যমে আলাদাভাবে শিক্ষক নিয়োগ পরীক্ষার মাধ্যমে শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু করা হয়। তার ভিত্তিতে পিএসসিতে নিয়োগ কার্যক্রম আয়োজন করতে শিক্ষা মন্ত্রণালয় থেকে পিএসসিতে সুপারিশ পাঠানো হয়। তার ভিত্তিতে শুক্রবার নিয়োগ পরীক্ষা আয়োজন হতে যাচ্ছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

শিক্ষিকার বিরুদ্ধে ষড়যন্ত্র

শিক্ষিকা সাজেদা বেগম সকল শিক্ষার্থীদের কাছে প্রিয় একজন শিক্ষক। বর্তমানে সাজেদা বেগম টাইফয়েড জ্বরে আক্রান্ত হওয়ায় ১০ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত তার ছুটি মঞ্জুর করা হয়।

স্কুল-কলেজের এমপিও নিয়ে জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী

এমপিওভুক্তির জন্য ১ হাজারের মতো মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানেরও তালিকা তৈরি করা হয়েছে।

ফেসবুকে বিরুদ্ধ মত দিলেই বহিষ্কার করেন উপাচার্য

শ্রেণিকক্ষ অপরিষ্কার থাকার বিষয়ে ক্ষোভ প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস ও মন্তব্য (কমেন্ট) করায় ৪ সেপ্টেম্বর একই বিভাগের ছয় শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

মন্তব্য লিখুন...

Top