22/09/2019 , ঢাকা

রাহুল ও প্রিয়াঙ্কার সঙ্গে সোনিয়া গান্ধীর জরুরি বৈঠক


প্রকাশিত: 22/09/2019 15:55:21| আপডেট:

লোকসভা নির্বাচনে কংগ্রেস ও জোট (ইউপিএ) মাত্র ৯৩টি আসন পেয়ে রাজনৈতিক যে বিপর্যয়ের মুখোমুখি, তা কাটিয়ে উঠতে রাহুল ও প্রিয়াঙ্কার সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন সোনিয়া গান্ধী। বৃহস্পতিবার ভোটে কংগ্রেসের বিপর্যয়ের পরেই তারা এ আলোচনায় বসেন। প্রায় আধা ঘণ্টার ওপরে চলে এ আলোচনা।

কংগ্রেসের ঘাঁটি আমেথি আসনে অভিনেত্রী স্মৃতি ইরানির কাছে রাহুল গান্ধি পরাজিত হওয়ায় দলের মধ্যেই রাহুলের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছে।দলের উচ্চ পর্যায়ের বৈঠকে পদত্যাগের প্রস্তাব দেয়া হয়েছে রাহুল গান্ধির। এক সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত জানাবে কংগ্রেসের ওয়ার্কিং কমিটি।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, লোকসভার সর্বশেষ গণনার ফল অনুসারে, ৫৪২টি আসনের মধ্যে বিজেপি ও জোট (এনডিএ) ৩৫০টি পেয়ে নিরঙ্কুশ বিজয়ী হয়েছে।

এনডিটিভি জানিয়েছে, নির্বাচনে এ বিপর্যয়ে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব হতাশ হয়েছেন। এত খারাপ ফলাফল তাদের অপ্রত্যাশিত ছিল। এখন থেকেই কর্ণাটক, মধ্যেপ্রদেশ ও রাজস্থানের প্রাদেশিক নির্বাচন নিয়ে আশঙ্কা প্রকাশ করে দলকে সেই লক্ষে কাজ করতে বলেছেন তারা।

বর্ষীয়ান কংগ্রেস নেতাদের বরাতে বলা হয়েছে, রাফাল জেট নিয়ে নরেন্দ্র মোদিকে ‘চৌকিদার চোর হ্যায়’ বলে রাহুল গান্ধী যে ক্যাম্পেইন করেছে তা জনগণ গ্রহণ করেনি।

মোট আসন ৫৪৩টি হলেও অর্থের বিনিময়ে ভোট কেনার চেষ্টার ঘটনায় ভেলোরের ভোটগ্রহণ বাতিল করা হয়। বৃহস্পতিবার সকাল ৮টায় প্রার্থীদের প্রতিনিধিদের উপস্থিতিতে ভোটগণনা শুরু হয়।


  
এ সম্পর্কিত আরও খবর...

জবিতে ভর্তি পরীক্ষায় অনিয়ম, সাংবাদিক হেনস্তা

স্টার মেইল, জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইউনিট-১ (বিজ্ঞান শাখা) এর ভর্তি পরীক্ষায় সাংবাদিকদের হেনস্তা করার অভিযোগ উঠেছে ছাত্রকল্যাণ পরিচালক ও প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল বাকির বিরুদ্ধে। জানা যায়, বিকালের শিফটে পরীক্ষার্থীরা পুরান ঢাকার যানজটের কারণে দেরিতে উপস্থিত হলে প্রক্টরিয়াল বডির সিদ্ধান্ত অনুযায়ী হলে প্রবেশের নির্দেশনা থাকলেও তা তোয়াক্কা করেনি আইন বিভাগের শিক্ষকরা। আইন […]

স্টামফোর্ডে অনুসন্ধানী সাংবাদিকতার গল্প আড্ডা

স্টার মেইল, স্টামফোর্ড: রাজধানীর স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে শনিবার অনুসন্ধানী সাংবাদিকতার গল্প আড্ডা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম আয়োজিত এ অনুষ্ঠানে অনুসন্ধানী সাংবাদিকতার নানা বিষয়ে আলোকপাত করেন অনুষ্ঠানের মূল অতিথি দেশের আলোচিত অনুসন্ধানী সাংবাদিক বদরুদ্দোজা বাবু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরামের সভাপতি ছাইফুল ইসলাম মাছুম। উপস্থাপনা করেন ফোরামের অর্থ সম্পাদক হাসান […]

বাংলাদেশি যাত্রীদের জন্য এমিরেটস’র ‘বিশেষ অফার’

স্টার মেইল ডেস্ক: দুবাইয়ে যাত্রাবিরতিতে বাংলাদেশি যাত্রীদের বিনামূল্যে হোটেল সুবিধা দেবে এমিরেটস এয়ারলাইন্স। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে দুবাই ভিত্তিক এই বিমান সংস্থা। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইকোনমি ও বিজনেস উভয় শ্রেণির প্রাপ্তবয়স্ক যাত্রীরা বিনামূল্যে হোটেল সুবিধা পাবেন। তবে যাত্রাবিরতির সময় ন্যূনতম ১০ ঘণ্টা হতে হবে। ঢাকা থেকে ইউরোপ, আমেরিকা ও আফ্রিকা ভ্রমণকারী যাত্রীদের […]

মন্তব্য লিখুন...

Top