20/09/2019 , ঢাকা

মুখ খুললেন ইয়াশিকা


প্রকাশিত: 20/09/2019 17:52:30| আপডেট:

ভারতজুড়ে এখন চলছে যৌন নিপীড়নবিরোধী ‘হ্যাশট্যাগ মি টু আন্দোলন’। এবার মুখ খুললেন বিগ বস তামিল তারকা ইয়াশিকা আনন্দ। দক্ষিণে বেশ জনপ্রিয় অভিনেত্রী ইয়াশিকা। ‘ধুরুবঙ্গল পথিনারু’ ও ‘নোটা’র মতো দর্শকনন্দিত সিনেমায় অভিনয় করেছেন তিনি। সম্প্রতি ইয়াশিকা বলেছেন তার জীবনে ঘটে যাওয়া হেনস্তার কথা।

ইয়াশিকা বলেন, কে-টাউনের এক জনপ্রিয় পরিচালক তার কাছ থেকে ‘যৌনসুবিধা’ নিতে চেয়েছিলেন। এ অভিনেত্রী বলেন, তিনি তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছিলেন। ইয়াশিকার কাছ থেকে সুবিধা নেওয়ার জন্য সেই পরিচালক সরাসরি তাঁর মায়ের কাছে প্রস্তাব দিয়েছিলেন।

ইয়াশিকা আনন্দ এ-ও বলেন, একবার তিনি এক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়ার উদ্যোগ নেন, যিনি তাঁর সঙ্গে ‘সীমা অতিক্রম’ করেছিলেন। পুলিশ স্টেশনেই ওই কর্মকর্তা তার সঙ্গে খারাপ আচরণ করেছিলেন।

ইয়াশিকার অভিযোগ, একটি সিনেমার শুটিং চলাকালে পরিচালক ও টিমের অন্যরা তার সঙ্গে বাজে আচরণ করেছিলেন। এমনটা অনেক অভিনেত্রীর সঙ্গেই হয় বলে মত দেন ইয়াশিকা।

পাকিস্তানি বংশোদ্ভূত এ তরুণ তামিল অভিনেত্রী বলেন, হেনস্তাকারীদের বিরুদ্ধে আরো নারীর মুখ খোলা দরকার। তাহলেই অপরাধ কমে আসবে।

ইয়াশিকা আনন্দকে সর্বশেষ বিজয় দেবারাকোনড়ার ‘নোটা’ ছবিতে দেখা গেছে। তার হাতে এখন বেশ কয়েকটি ছবি রয়েছে।

ভারতের দক্ষিণী চলচ্চিত্র অঙ্গনের জনপ্রিয় মুখ বৈরামুথু, রাধা রবি, সুসি গনেশ ও জন বিজয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ উঠেছে।

গত মাসে বলিউডের বর্ষীয়ান অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তোলেন সাবেক বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত। তার অভিযোগ, এক দশক আগে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির শুটিং চলাকালে নানা তাঁকে হেনস্তা করেছিলেন। এর পরই শুরু হয় মিটু আন্দোলন। বলিউডের অলোক নাথ, সুভাষ ঘাই, বিকাশ বেহল ও অন্যান্য বিখ্যাত চলচ্চিত্র ব্যক্তিত্বের নাম উঠে আসে হেনস্তাকারীর তালিকায়।

প্রায় প্রতিদিনই বিনোদন জগতের কেউ না কেউ তাদের জীবনে ঘটে যাওয়া হেনস্তার গল্প বলছেন। চলচ্চিত্র সংশ্লিষ্টরা বলছেন, কর্মক্ষেত্রে সবার নিরাপত্তা জরুরি। সূত্র: ইন্ডিয়া টুডে

** নির্ভরযোগ্য খবর জানতে ও পেতে স্টার মেইলের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Star Mail/Facebook


  
এ সম্পর্কিত আরও খবর...

শিক্ষিকার বিরুদ্ধে ষড়যন্ত্র

শিক্ষিকা সাজেদা বেগম সকল শিক্ষার্থীদের কাছে প্রিয় একজন শিক্ষক। বর্তমানে সাজেদা বেগম টাইফয়েড জ্বরে আক্রান্ত হওয়ায় ১০ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত তার ছুটি মঞ্জুর করা হয়।

‘সসম্মানে’ চলে যান, জাবি ভিসিকে শিক্ষক-শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এক হাজার ৪৪৫ কোটি টাকার উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগ ওঠায়

ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি: শেখ হাসিনা

শেখ হাসিনা বলেছেন, কোনও নালিশ শুনতে চাই না। নিজেদের ইমেজ বাড়াতে হবে। জনগণের আস্থা অর্জন করতে হবে।

মন্তব্য লিখুন...

Top