15/10/2019 , ঢাকা

মধ্যরাতে রাহুলের মিছিল, মুখ খুললেন মোদী


প্রকাশিত: 15/10/2019 02:21:30| আপডেট:

রাহুল গান্ধীর মধ্যরাতের মিছিল নড়েচড়ে বসতে বাধ্য হলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উন্নাওয়ের ঘটনায় অন্যতম অভিযুক্ত বিজেপি বিধায়ককে গ্রেপ্তার করেছে সিবিআই। আর কাঠুয়ার গণধর্ষণ ও খুনের ঘটনায় অভিযুক্তদের সমর্থন করে বিতর্কে জড়ানো দুই মন্ত্রী রাতে পদত্যাগ করেছেন। এই দু’টি ঘটনা নিয়ে রাহুল গান্ধীর তীব্র কটাক্ষ এবং জনরোষের আঁচ পেয়ে অবশেষে মুখ খুললেন স্বয়ং মোদী। রাতে এক অনুষ্ঠানে তিনি আশ্বাস দিয়েছেন, ‘অপরাধীরা ছাড়া পাবে না। দেশের মেয়েরা বিচার পাবেই।’

কিন্তু এই মন্তব্যেও অস্বস্তি কাটেনি! উল্টে মাঝরাতের মিছিলের সাফল্যের পরে এ দিন আবারও মোদীকে উদ্দেশ্য করে রাহুল টুইট করেন, প্রধানমন্ত্রী, আপনার নীরবতা মেনে নেওয়া যায় না।

মোদী মুখ খোলার পরে নতুন প্রশ্ন তুলে রাহুল বলেছেন, প্রিয় প্রধানমন্ত্রী, নীরবতা ভাঙার জন্য আপনাকে ধন্যবাদ। আপনি বলেছেন, আমাদের মেয়েরা সুবিচার পাবে। দেশ জানতে চায়, কবে?

জনরোষের আঁচ পেয়ে মোদী এ দিন সকালেই আসরে নামান দলকে। মহিলা নেত্রী মীনাক্ষি লেখি অসমের একটি ঘটনার উল্লেখ করে ধর্ষণের সঙ্গে ধর্মকে জুড়ে দিলে নতুন বিতর্ক দেখা দেয়। কংগ্রেসের অভিষেক মনু সিঙ্ঘভি ক্ষোভের সুরে বলেন, ‘বিজেপি ধর্ষণেও ধর্ম আনবে?

আসরে নেমে নারী ও শিশু কল্যাণমন্ত্রী মেনকা গান্ধী জানান, শিশু-কিশোরীর উপরে নির্যাতনের ঘটনায় আরও কড়া শাস্তির জন্য বদল হবে পকসো (প্রোটেকশন অব চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস) আইনে। ১২ বছরের কম বয়সীদের ধর্ষণে দোষীদের ফাঁসির পক্ষেও মত দেন তিনি। কাঠুয়ার ঘটনায় পাকিস্তানের কোনও চক্রান্ত নেই বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ।

কাঠুয়া কাণ্ডে জম্মু-কাশ্মীরে জোট সরকারের শরিক তথা মন্ত্রী লাল সিংহ এবং চন্দ্র প্রকাশ গঙ্গা অভিযুক্তদের সমর্থন করায় তাদের পদত্যাগ দাবি করেন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। সূত্রের খবর, দুই মন্ত্রী পদত্যাগ নাকরলে সরকার ভেঙে দেওয়ারও হুমকি দেন তিনি। এ নিয়ে আন্দোলনে নামে সঙ্ঘও। পরে রাতে পদত্যাগ করেন দুই মন্ত্রীই।


  
এ সম্পর্কিত আরও খবর...

পূর্বাশা পরিবহনের বাসের ধাক্কায় নিহত ২

ঢাকাগামী পূর্বাশা পরিবহনের একটি বাসের ধাক্কায় এক নারীসহ একই পরিবারের দু’জন নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে এই ঘটনা ঘটে।

যশোরে ব্যাগে টান ছিনতাইকারীর, শিশুসহ রাস্তায় ছিটকে পড়লেন মা

মোটরসাইকেল চালিয়ে আসা ছিনতাইকারী রিকশা আরোহী নারীর ব্যাগ ধরে টান দিলে ওই নারী ও তার কোলে থাকা শিশু সন্তান রাস্তার ওপর ছিটকে

শ্বশুরবাড়িতে স্ত্রীকে হত্যার পর ঝিনাইদহের যুবকের আত্মহত্যা

চলতি বছরের ২৭ জুন তাদের বিয়ে হয়। পূজা উপলক্ষ্যে অষ্টমীর দিনে দিপুল তার স্ত্রীকে নিয়ে শৈলকুপা থেকে শ্বশুর বাড়িতে এসেছিলেন। সেখানেই এ ঘটনা ঘটে।

মন্তব্য লিখুন...

Top