16/09/2019 , ঢাকা

ভেবেচিন্তে সংবাদ প্রকাশের আহ্বান তথ্যমন্ত্রীর


প্রকাশিত: 16/09/2019 02:33:19| আপডেট:

কোনও সংবাদ প্রকাশের আগে তার সত্যতা যাচাই ক‌রে, তারপ‌র ভেবেচিন্তে প্রকাশ করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত সুবীর নন্দী স্মরণে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘ধান খেতের এক পাশে আগুন দিয়ে ছবি তুলে, ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়া হয়েছে। ধান খেতে আগুন দিয়েছে কৃষক-এই খবর সর্বত্র প্রকাশিত হয়েছে। ভারতের ধানে আগুন দেওয়ার ছবি বাংলাদেশের বলে চালিয়ে দেওয়া হচ্ছে’।

তিনি বলেন, ‘এই যে সংবাদগুলো পরিবেশন করা হয়, তার এফেক্ট কি সমাজের ওপর পড়ে না? এর সত্যতা আছে কিনা, ভেবেচিন্তে দেখে এই ধরনের সংবাদ প্রকাশ করবেন’।

সামাজিক যোগাযোগ মাধ্যমকে আন-এডিটেড প্ল্যাটফর্ম উল্লেখ করে তিনি বলেন, ‘এখানে যে কেউ মতামত প্রকাশ করছে, ভিডিও আপলোড করছে, বক্তব্য দিচ্ছে। যা সমাজে অস্থিরতা সৃষ্টি করছে। ফলে অনেক সময় সরকার সমালোচনার শিকার হচ্ছে।’

প্রয়াত সংগীত শিল্পী সুবীর নন্দী প্রসঙ্গে বলেন, তিনি একজন কালজয়ী সংগীত শিল্পী ছিলেন। সুবীর নন্দী বাংলা গান ও সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সভাপতি ও সাবেক সংসদ সদস্য সারহা বেগম কবরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাবেক খাদ্যমন্ত্রী মন্ত্রী কামরুল ইসলাম প্রমুখ।


  
এ সম্পর্কিত আরও খবর...

ভয়ঙ্কর অপরাধীদের ফেরেশতা বানানোর পাঁয়তারা: ইনু

জাতীয় ঐক্যফ্রন্ট ভয়ঙ্কর অপরাধীদের ফেরেশতা বানানোর পাঁয়তারা করছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের

প্রধানমন্ত্রী দেশে ফিরলেই নবম ওয়েজ বোর্ড: তথ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলেই সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ডের প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শোভন-রাব্বানী বাদ, ছাত্রলীগের নতুন নেতা জয়-লেখক

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতির পদ থেকে রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদকের পদ থেকে গোলাম রাব্বানীকে সরিয়ে দেওয়া হয়েছে।

মন্তব্য লিখুন...

Top