20/09/2019 , ঢাকা

বিরোধীদলীয় নেতা রওশন, এরশাদের আসনে প্রার্থী ছেলে সাদ


প্রকাশিত: 20/09/2019 17:44:18| আপডেট:

স্টার মেইল, ঢাকা: উপনেতা কে হবেন? সেই সিদ্ধান্ত অপেক্ষমান রেখেই সংসদের বিরোধীদলীয় নেতা হিসেবে রওশন এরশাদকে বেছে নিয়েছে জাতীয় পার্টি (জাপা)। রোববার সংসদ ভবনে জাতীয় পার্টির সংসদীয় বোর্ডের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভা শেষে পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, ‘পার্টির চেয়ারম্যান জি এম কাদের রওশনকে বিরোধীদলীয় নেতার স্বীকৃতি দিয়ে স্পিকারকে চিঠি দিয়েছেন।’

সভায় উপস্থিত জাতীয় পার্টির ২৫ জন সদস্য রওশন এরশাদকে বিরোধীদলীয় নেতা বানানোর ব্যাপারে একটা ঐকমত্যে পৌঁছেন।

‘আর জি এম কাদের পার্টির চেয়ারম্যানের বিভিন্ন দায়িত্ব-কর্তব্য পালন করবেন,’ যোগ করেন মহাসচিব রাঙ্গা।

শনিবার রাতের বৈঠক প্রসঙ্গে রাঙ্গা বলেন, ‘রাতে রাজধানীর একটি হোটেলে বৈঠকে বসা হয়েছিল। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয় যে রওশন এরশাদ বিরোধীদলীয় নেতা হবেন এবং জি এম কাদের পার্টির চেয়ারম্যান হবেন। তবে অন্য পদগুলো দলীয় কাউন্সিলের মাধ্যমে দেওয়া হবে।’

রংপুর-৩ আসনের আসন্ন উপনির্বাচন প্রসঙ্গে জাপা মহসচিব বলেন, এ ব্যাপারে সব দায়িত্ব জি এম কাদেরকে দেওয়া হয়েছে এবং তিনি এরশাদপুত্র রাহগীর আল মাহি ওরফে সাদ এরশাদকে বেছে নিয়েছেন।

এক প্রশ্নের জবাবে রাঙ্গা জানান, বিরোধীদলীয় উপনেতা হিসেবে বেছে নেওয়ার ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। তবে ‘দলের মতপার্থক্য দূর হয়েছে’ বলে দাবি করেন তিনি।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঢাকার শতাধিক বিএনপি নেতাকর্মী জাতীয় পার্টিতে

জি এম কাদেরের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দিয়েছেন বিএনপির শতাধিক নেতাকর্মী, যাদের অধিকাংশই ঢাকার গুলশান-বনানী এলাকার।

সংসদে রওশনের উপনেতা জিএম কাদের

নানা নাটকীয়তার পর জাতীয় পার্টির সমঝোতা বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী দলটির কো চেয়ারম্যান রওশন এরশাদকে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতার স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ হয়েছে।

‘জাতীয় পার্টি নিয়ে মাথা ঘামানোর সময় আওয়ামী লী‌গে‌র নেই’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘এরশাদের জাতীয় পার্টি অভ্যন্তরীণ বিবাদে আছে, এটা তাদের ব্যাপার। জাপা নিয়ে মাথা ঘামানোর সময় আমাদের নেই।’

মন্তব্য লিখুন...

Top