16/09/2019 , ঢাকা

ফেভারিট ইংল্যান্ডের উড়ন্ত শুরু


প্রকাশিত: 16/09/2019 22:34:45| আপডেট:

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই নিজেদের শক্তির প্রমাণ দিল ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে ফেভারিটের মতোই মিশন শুরু করল বিশ্বকাপের আয়োজকেরা। বৃহস্পতিবার ওভালে দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে ইয়ান মরগানের দল। ব্যাটিং কিংবা বোলিং কোনো বিভাগেই পাত্তা পায়নি প্রোটিয়ারা। টস হেরে আগে ব্যাট করে ৮ উইকেটে ৩১১ রানের পুঁজি গড়ে ইংল্যান্ড। জবাবে দক্ষিণ আফ্রিকা ৩৯.৫ ওভারে ২০৭ রানেই গুটিয়ে যায়।

আগে ব্যাট করতে নেমে চার ফিফটিতে ইংল্যান্ড পায় তিন শ ছাড়ানো স্কোর। ইমরান তাহির প্রথম ওভারের দ্বিতীয় বলেই জনি বেয়ারস্টোকে (০) ফিরিয়ে অবশ্য অন্য কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন। তবে স্বাগতিকেরা সেই ধাক্কা কাটিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে রাখে।

ইংলিশদের পক্ষে সর্বোচ্চ ৮৯ রান করেছেন বেন স্টোকস। ৭৯ বলে নিজের ইনিংসটি সাজিয়েছেন ৯ চারে। অধিনায়ক মরগানের ব্যাট থেকে আসে ৬০ বলে ৫৭ রান। ৪টি চারের সঙ্গে ৩টি ছয় হাঁকান তিনি।

মরগান এ ম্যাচে ইংল্যান্ডের পক্ষে ২০০ ওয়ানডে খেলার মাইলফলক ছুঁয়েছেন। একই সঙ্গে পূরণ করেছেন ৭ হাজার রানের মাইলফলক। ওপেনার জেসন রয় ৫৪ ও জো রুট ৫১ রান করেন।

৪০ ওভারে ৪ উইকেটে ২৩৫ রান করা ইংলিশরা আরো বড় স্কোরের বার্তা দিচ্ছিল। তবে প্রোটিয়া বোলারদের দৃঢ়তায় তা হয়নি। শেষ ১০ ওভারে ৭৬ রান যোগ করতে ৪ উইকেট হারায় ইংলিশরা।

দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বাধিক ৩ উইকেট নিয়েছেন লুঙ্গি এনগিদি। ২টি করে উইকেট নিয়েছেন ইমরান তাহির ও কাগিজো রাবাদা।


  
এ সম্পর্কিত আরও খবর...

শোভন-রাব্বানী বাদ, ছাত্রলীগের নতুন নেতা জয়-লেখক

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতির পদ থেকে রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদকের পদ থেকে গোলাম রাব্বানীকে সরিয়ে দেওয়া হয়েছে।

বোরকা ছেড়ে ‘বিদ্রোহী’ সৌদি তরুণীরা

৩৩ বছর বয়সী মাশায়েল একটি সংস্থার মানবসম্পদ বিভাগে কাজ করেন। পাশাপাশি নিজের মতো করে চালিয়ে যাচ্ছেন মানবাধিকার রক্ষার লড়াই।

মসজিদ নির্মাণ কাজে বিএসএফের বাধা

ভারতীয় বিএসএফ নানা অজুহাতে নির্মাণ কাজে বাধা দেয়। জানালায় রঙিন গ্লাস লাগাতে বাধা দিলে আমরা সাদা গ্লাস লাগাতে শুরু করি।

মন্তব্য লিখুন...

Top