15/10/2019 , ঢাকা

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগে খালেদার মুক্তি আন্দোলনের সৈনিক


প্রকাশিত: 15/10/2019 02:27:53| আপডেট:

নিজস্ব প্রতিবেদক: সদ্য ঘোষিত ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের কমিটিতে বিএনপি-জামায়াত সংশ্লিষ্টদের নিয়ে কমিটি করার অভিযোগ উঠেছে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে অংশ নেয়া ছাত্রনেতাও পেয়েছেন গুরুত্বপূর্ণ পদ। তবে দীর্ঘদিন রাজপথে থাকা অনেক নেতাকর্মীকে উদ্দেশ্য প্রণোদিতভাবে বাদ দেয়া হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের কমিটি বিশ্লেষণ করে দেখা গেছে, ছাত্রদলের সাবেক কর্মী, বিবাহিত, বয়স উত্তীর্ণ, বিভিন্ন মামলার আসামীরা কমিটিতে ঠাঁই পেয়েছেন। খুব অল্প সময়ে দক্ষিণ ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের আস্থা অর্জন করে গুরুত্বপূর্ণ অনেক পদ বগিয়ে নিয়েছেন তারা।

মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি পদ পেয়েছেন জুয়েল চৌধুরী। তিনি কিছুদিন আগেও ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিলেন বলে জানা গেছে। দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মো. মেহেদী হাসানের ঘনিষ্টজন হওয়ায় তাকে পদ দেয়া হয়েছে বলেও জানা গেছে।

একই কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে পদ পেয়েছেন মো. আল হাসান শোভন। তার বিরুদ্ধেও ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। শোভন কিছু দিন আগেও শান্তিনগর মোড়, কর্নফুলী গার্ডেন সিটি, মালিবাগ এবং সিদ্ধিশরী এলাকায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের সংগঠকের দায়িত্ব পালন করেছেন। দক্ষিণে সাধারণ সম্পাদক মো. জুবায়ের আহমেদের সাথে ভালো সম্পর্ক থাকার কারণে তাকে পদ দেয়া হয়েছে বলেও অভিযোগ রয়েছে।

জানা গেছে, এই কমিটিতে শুধু জুয়েল কিংবা শোভন নয়, আরো অনেক বিতর্কিত ব্যক্তিরা পদ পেয়েছেন। সভাপতি কিংবা সাংগঠনিক সম্পাদকের মত এতো গুরুত্বপূর্ণ পদ তাদের কেন দেয়া হলো রাজনৈতিক মহলে সেটা নিয়ে প্রশ্ন উঠেছে।

এ বিষেয়ে ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মো. মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদকে একাধিকবার ফোন দেয়া হলেও কেউ ফোন রিসিভ করেননি।


  
এ সম্পর্কিত আরও খবর...

আবরার হত্যায় ছাত্রলীগ নেতা সকালের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

রিমান্ডে থাকা ইফতি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হয়েছেন জানিয়ে বৃহস্পতিবার দুপুরে তাকে ঢাকার হাকিম আদালতে নিয়ে যায় পুলিশ।

মধুর চেয়ার-টেবিল ছাত্রলীগের ‘দখলে’, ছাত্রদল বসল মাটিতে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিন ছাত্রলীগ দখল করে রাখায় ছাত্রদলের নেতাকর্মীরা বাধ্য হয়ে মাটিতে বসেছেন বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নম্বর কম দেয়ায় শিক্ষকদের হুমকি দিলেন ছাত্রলীগ নেতা

এক শিক্ষার্থীকে নম্বর কম দেয়ায় শিক্ষকদের হুমকি দিলেন ছাত্রলীগ নেতা

মন্তব্য লিখুন...

Top