20/09/2019 , ঢাকা

‘জাতীয় পার্টি নিয়ে মাথা ঘামানোর সময় আওয়ামী লী‌গে‌র নেই’


প্রকাশিত: 20/09/2019 17:51:37| আপডেট:

স্টার মেইল, ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এরশাদের জাতীয় পার্টি অভ্যন্তরীণ বিবাদে আছে, এটা তাদের ব্যাপার। জাপা নিয়ে মাথা ঘামানোর সময় আমাদের নেই।

শুক্রবার দুপু‌রে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন মাসব্যাপী উদযাপনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন ওবায়দুল কাদের।

জাতীয় পার্টির বর্তমান অবস্থা উত্তরণে আওয়ামী লীগের ভুমিকা কী জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, জাতীয় পার্টি একটা দল, বর্তমানে জাতীয় সংসদে বিরোধী দল। একটি রাজনৈতিক দল হিসেবে এরশাদ উত্তর জাতীয় পার্টিতে যে টানাপোড়েন চলছে এখানে আমাদের বলার কিছু নেই। এটা একান্তই জাতীয় পার্টির অভ্যন্তরীণ ব্যপার। তারা নিজেরাই সমাধান করবে।

তিনি বলেন, তাদের কে চেয়ারম্যান বা বিরোধী দলের নেতা হবেন এটা তারাই নির্ধারণ করবেন। আওয়ামী লীগ রওশন এরশাদ কিংবা জিএম কাদের কারও পক্ষে অবস্থান নেবে না। আমরা বিরোধী দলের আসনে নিয়মতান্ত্রিকভাবে যারা বসবে স্পিকার নিয়ম মতোই তাদের স্বীকৃতি দিবেন। এখানে কারও প্রতি শেখ হাসিনা বা আওয়ামী লীগের কোনো পক্ষপাত নেই। আমরা কোনো পক্ষপাত করতে চাই না।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের প্রস্তুতি নিয়ে দল ব্যস্ত। এ পর্যন্ত ১৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বঙ্গবন্ধু পরিবারে কেউ প্রার্থীতায় নেই। আমাদের নেতাকর্মীদের মধ্য থেকেই প্রার্থী ঠিক করবো। শনিবার মনোনয়ন বোর্ডের সভায় সেখানকার প্রার্থী চূড়ান্ত করা হবে।

শেখ হাসিনার অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রা বিএনপিকে রাজনৈতিক সংকটে ফেলেছে দা‌বি ক‌রে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব‌লেন, এই সংকট বিএনপি কাটিয়ে উঠতে পারবে না। রাজনীতি মানে অস্ত্রবাজি নয়, শিক্ষা গ্রহণ করে জনসেবা করা। প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক হিসেবে বিশ্বব্যাপী সমাদৃত। রাজনীতিকরা ভাবেন, পরবর্তী নির্বাচনে কী হবে? আর শেখ হাসিনা ভাবেন, পরবর্তী জেনারেশনের কী হবে? বিএনপি নিজ অপকর্মে জর্জরিত হয়ে জনগণের আস্থা হারিয়ে ফেলেছে। তাই তারা নালিশের মাধ্যমে টিকে থাকতে চেষ্টা করছে।

সেতুমন্ত্রী আরো বলেন, শুধু দল আর দেশের জন্য নয়, বিশ্বের জন্য আলোকবর্তিকা হিসেবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দল ও দেশের জন্য যেসব উন্নয়নকাজ করছেন, তা সঠিকভাবে জনগণের কাছে পৌঁছে দিতে আহ্বান জানান তিনি। আজ আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) বলছে, দক্ষিণ এশিয়ায় প্রবৃদ্ধিতে বাংলাদেশ প্রথম স্থানে আছে। দেশের প্রবৃদ্ধি ৮ দশমিক ২ হয়েছে। আগামীতে আরো বাড়বে।

ওবায়দুল কাদের আরো বলেন, কর্মীর জন্য শেখ হাসিনা কতটা নিবেদিত, তা আমার অসুস্থতার সময় দেখেছেন। প্রতিটি মানুষের জন্য তিনি এভাবেই নিবেদিত। শেখ হাসিনা জেগে আছেন বলে দেশের মানুষ আজ শান্তিতে ঘুমায়।

অনুষ্ঠানে ২৮ সেপ্টেম্বর শেখ হাসিনার জন্মদিনকে জণগণের ক্ষমতায়ন দিবস ঘোষণা দিয়ে মাসব্যপী কর্মসূচির উদ্বোধন ঘোষণা করে যুবলীগ। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে বক্তব্য রাখেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু প্রমুখ ।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঢাকার শতাধিক বিএনপি নেতাকর্মী জাতীয় পার্টিতে

জি এম কাদেরের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দিয়েছেন বিএনপির শতাধিক নেতাকর্মী, যাদের অধিকাংশই ঢাকার গুলশান-বনানী এলাকার।

সংসদে রওশনের উপনেতা জিএম কাদের

নানা নাটকীয়তার পর জাতীয় পার্টির সমঝোতা বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী দলটির কো চেয়ারম্যান রওশন এরশাদকে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতার স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ হয়েছে।

বিরোধীদলীয় নেতা রওশন, এরশাদের আসনে প্রার্থী ছেলে সাদ

উপনেতা কে হবেন? সেই সিদ্ধান্ত অপেক্ষমান রেখেই সংসদের বিরোধীদলীয় নেতা হিসেবে রওশন এরশাদকে বেছে নিয়েছে জাতীয় পার্টি (জাপা)।

মন্তব্য লিখুন...

Top