22/09/2019 , ঢাকা

চিত্রনায়ক দেবের দাপুটে জয়


প্রকাশিত: 22/09/2019 16:04:20| আপডেট:

ভারতজুড়ে নরেন্দ্র মোদির বিজেপির জয়জয়কার। আর এরমধ্যে বিজেপি প্রার্থীকে পরাজিত করে বিপুল ভোটে জয় ছিনিয়ে নিয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী ও অভিনেতা দীপন অধিকারী দেব।

পশ্চিম বঙ্গের গণমাধ্যম বলছে, বিজেপি প্রার্থীকে ১ লাখ ৯ হাজার ৭৩টি বেশি ভোটে পরাজিত করে ঘাটাল আসন থেকে তৃণমূলের হয়ে বিজয় অর্জন করেছেন দেব।

ভারতের পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেসের ঘাঁটি হিসেবেই পরিচিত। সেখানে বিজেপি কোনো আমলে ঠিক সুবিধা করতে পারেনি, পারবেও না, এমনটাই ছিল এতদিনের ধারণা। কিন্তু এবারের লোকসভা নির্বাচনের ভোটগণনা যেন পুরো ছবিটাই পাল্টে দিয়েছে। পিছিয়ে পড়েছে তৃণমূলের বাঘা বাঘা নেতারা। তবে ভোটের লড়াইয়ে মমতার এই দুঃসময়ে ঠিকই ভরসার মূল্য দিলেন টলি তারকা দেব।

এর আগে ২০১৪ সালে ২ লাখ ৬০ হাজার ৮৯১ ভোটে ঘাটাল আসন থেকে জয়লাভ করেন তৃণমূল কংগ্রেস প্রার্থী দেব। যদিও ২০০৯ পর্যন্ত এই আসন ছিলো বামেদের দখলে।

লোকসভা নির্বাচনে প্রথমবার অংশ নিয়ে তৃণমূলের পক্ষে বিজয় এনে দিয়েছেন তার সময়ের আরেক দাপুটে অভিনেত্রী মিমি চক্রবর্তী। যাদবপুর থেকে নির্বাচনে অংশ নিয়ে প্রায় সোয়া দুই লাখ ভোট বেশি পেয়ে তিনি নির্বাচিত হয়েছেন।

এদিকে রাজনীতিতে নেমেই টলিউড অভিনেত্রী নুসরাত জাহানের জয়জয়কার। লোকসভা নির্বাচনে বসিরহাট থেকে তিনি প্রায় তিন লাখ ভোট বেশি পেয়ে বিজয় অর্জন করেছেন।

লোকসভা নির্বাচনে তৃণমূলের ঘাঁটি হিসেবে মনে করা হতো পশ্চিমবঙ্গকে। অথচ এই ঘাঁটিতে এবার হানা দিলো নরেন্দ্র মোদির বিজেপি। পশ্চিমবঙ্গের প্রায় সব আসনেই হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে বিজেপি ও তৃণমূলের। এমনকি তৃণমূলের বাঘা বাঘা নেতারাও হারতে বসেছেন। তৃণমূলের এমন ক্রান্তিলগ্নে ৩ লাখ ১১ হাজার ৮৩৫ ভোট বেশি পেয়ে বিজয় অর্জন করেছেন নুসরাত।


  
এ সম্পর্কিত আরও খবর...

এটা জুয়াড়িদের দেশ হয়ে গেছে: ফখরুল

দেশ পরিচালনায় ব্যর্থ হয়ে সরকার জুয়ার আশ্রয় নিয়েছে, বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জবিতে ভর্তি পরীক্ষায় অনিয়ম, সাংবাদিক হেনস্তা

স্টার মেইল, জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইউনিট-১ (বিজ্ঞান শাখা) এর ভর্তি পরীক্ষায় সাংবাদিকদের হেনস্তা করার অভিযোগ উঠেছে ছাত্রকল্যাণ পরিচালক ও প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল বাকির বিরুদ্ধে। জানা যায়, বিকালের শিফটে পরীক্ষার্থীরা পুরান ঢাকার যানজটের কারণে দেরিতে উপস্থিত হলে প্রক্টরিয়াল বডির সিদ্ধান্ত অনুযায়ী হলে প্রবেশের নির্দেশনা থাকলেও তা তোয়াক্কা করেনি আইন বিভাগের শিক্ষকরা। আইন […]

স্টামফোর্ডে অনুসন্ধানী সাংবাদিকতার গল্প আড্ডা

স্টার মেইল, স্টামফোর্ড: রাজধানীর স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে শনিবার অনুসন্ধানী সাংবাদিকতার গল্প আড্ডা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম আয়োজিত এ অনুষ্ঠানে অনুসন্ধানী সাংবাদিকতার নানা বিষয়ে আলোকপাত করেন অনুষ্ঠানের মূল অতিথি দেশের আলোচিত অনুসন্ধানী সাংবাদিক বদরুদ্দোজা বাবু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরামের সভাপতি ছাইফুল ইসলাম মাছুম। উপস্থাপনা করেন ফোরামের অর্থ সম্পাদক হাসান […]

মন্তব্য লিখুন...

Top