16/09/2019 , ঢাকা

চবিতে প্রথমবারের মতো নারী সহকারী প্রক্টর নিয়োগ


প্রকাশিত: 16/09/2019 22:57:29| আপডেট:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রথম নারী হিসেবে সহকারী প্রক্টরের দায়িত্ব পেয়েছেন রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মরিয়ম ইসলাম। সেই সঙ্গে লোকপ্রশাসন বিভাগের মুহাম্মদ ইয়াকুবকেও সহকারী প্রক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার কেএম নূর আহমেদ।

চবি প্রশাসন জানায়, সহকারী প্রক্টরের পদ শূন্য থাকায় উপাচার্যের রুটিন দায়িত্বে থাকা অধ্যাপক ড. শিরিণ আখতার রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মরিয়ম ইসলাম ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ ইয়াকুবকে নিয়োগ দেন। তারা দুজনই দায়িত্বভার গ্রহণ করেছেন।

১৯৬৬ সালে প্রতিষ্ঠার পর এবারই প্রথম কোনও নারী সহকারী প্রক্টর হিসেবে যোগদান করেন। এর আগে এ পদে কোনও নারী শিক্ষক ছিলেন না।

এ ব্যাপারে মরিয়ম ইসলাম লিজা বলেন, আমার ওপর যে গুরুদায়িত্ব দেওয়া হয়েছে তা আমি ভালেভাবে পালনের চেস্টা করবো। এ ব্যাপারে সকলের কাছে আমি সহযোগিতা ও দোয়া প্রার্থী।


  
এ সম্পর্কিত আরও খবর...

শোভন-রাব্বানী বাদ, ছাত্রলীগের নতুন নেতা জয়-লেখক

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতির পদ থেকে রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদকের পদ থেকে গোলাম রাব্বানীকে সরিয়ে দেওয়া হয়েছে।

বোরকা ছেড়ে ‘বিদ্রোহী’ সৌদি তরুণীরা

৩৩ বছর বয়সী মাশায়েল একটি সংস্থার মানবসম্পদ বিভাগে কাজ করেন। পাশাপাশি নিজের মতো করে চালিয়ে যাচ্ছেন মানবাধিকার রক্ষার লড়াই।

মসজিদ নির্মাণ কাজে বিএসএফের বাধা

ভারতীয় বিএসএফ নানা অজুহাতে নির্মাণ কাজে বাধা দেয়। জানালায় রঙিন গ্লাস লাগাতে বাধা দিলে আমরা সাদা গ্লাস লাগাতে শুরু করি।

মন্তব্য লিখুন...

Top