20/09/2019 , ঢাকা

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ


প্রকাশিত: 20/09/2019 17:37:05| আপডেট:

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীতে বিক্ষোভ করেছে দলের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ সময় খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন নেতাকর্মীরা।

শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিলে আরো উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, দক্ষিণের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উত্তরের সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান হোসেন রিয়াজ, দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি রফিক হাওলাদার প্রমুখ।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে বর্তমান সরকার অতি মাত্রায় বেপরোয়া ও নিষ্ঠুর হয়ে উঠেছে। বর্তমান শাসকগোষ্ঠী জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করে আইন শৃঙ্খলা বাহিনীকে কব্জায় নিয়ে সম্পূর্ণরূপে নিষ্ঠুর নীতিতে দেশ পরিচালনা করছে। গণতন্ত্রের সঙ্গে খালেদা জিয়ার সম্পর্ক অবিচ্ছেদ ও অবিভাজ্য। সুতরাং গণতন্ত্রের নেত্রীকে বন্দি করে সরকারের দীর্ঘদিন ক্ষমতায় থাকার স্বপ্ন পূরোণ হবে না।

তিনি আরো বলেন, সরকারের ভয়াবহ দুঃশাসনের কবলে পড়ে দেশজুড়ে গুম, খুন, বিচারবহির্ভূত হত্যা, ধর্ষণ, ব্যভিচার এখন মহামারী আকার ধারণ করেছে। দুঃশাসনের কবলে নারী ও শিশুদের ওপর নির্যাতনের মাত্রা এখন প্রকট হয়ে উঠেছে। চারদিকে লুটপাট ও সমাজের সব জায়গায় বিশৃঙ্খলার রমরমা রাজত্ব বিরাজমান। আইনের শাসন না থাকায় মানুষ ন্যায় বিচার পাচ্ছে না।


  
এ সম্পর্কিত আরও খবর...

জামিন মেলেনি, বিএনপি নেত্রী রাজিয়া কারাগারে

মামলার এজাহারে তার নাম নেই। সন্দেহবশত গ্রেপ্তার করা হয়েছে। তিনি একজন বয়স্ক মহিলা। তার ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ নানা রোগে আক্রান্ত।

ভারপ্রাপ্ত সভাপতি লাঞ্ছিতের ঘটনার তদন্ত চেয়ে চিঠি তারেককে

গত ১ সেপ্টেম্বর বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে

বগুড়া-৬ আসনে বিএনপির জয়

সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শান্তিপূর্ণ ভোটগ্রহণ শেষে বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়। ইভিএম হওয়ার কারণে দ্রুত ফলাফল পাওয়া গেছে।

মন্তব্য লিখুন...

Top