20/09/2019 , ঢাকা

ঐক্যফ্রন্টের তোপের মুখে বিএনপি


প্রকাশিত: 20/09/2019 17:38:33| আপডেট:

নিজস্ব প্রতিবেদক: জাতীয় ঐক্যফ্রন্টের সিদ্ধান্তকে পাশ কাটিয়ে দলীয় একক সিদ্ধান্তে দলের পাঁচ জন নির্বাচিত সংসদ সদস্য শপথ নেওয়ায় ঐক্যফ্রন্টের নেতাদের তোপের মুখে পড়েছেন বিএনপির নেতারা। সোমবার রাজধানীর উত্তরায় জেএসডি সভাপতি আ স ম আব্দুর রবের বাসায় জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে সংসদে না যাওয়ার বিষয়ে জোটের সিদ্ধান্ত পাশ কাটিয়ে সংসদে যোগদান করায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ঐক্যফ্রন্টের নেতারা।

তবে বৈঠক সূত্রে জানা গেছে, এসময়ে বিএনপির পক্ষ থেকে বলা হয়- সংসদে যোগদানের বিষয়ে দলের পক্ষ থেকে তাৎক্ষণিক ব্যাখ্যা দেওয়া হয়েছে। এর বাইরে কোনো ভুল বোঝাবুঝি থাকলে তা আলোচনার মাধ্যমে নিরসন করা হবে।

সূত্রটি আরো জানায়, বৈঠকে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে দলের পাঁচজন এমপির শপথ নেওয়ার বিষয়ে জানতে চান। তার সঙ্গে তাল মিলিয়ে রবসহ অন্যান্য নেতারাও জোটের সিদ্ধান্তের বাইরে শপথ নেওয়ার সমালোচনা করেন। তারা এ বিষয়ে বিএনপির কাছে সঠিক ব্যাখ্যাও দাবি করেন।

তবে যেহেতু এ শপথ গ্রহণে বিএনপির সঙ্গে গণফোরাম সম্পৃক্ত রয়েছে, তাই আগামী বৈঠকে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সামনে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

এসময় কাদের সিদ্দিকীকে ঐক্যফ্রন্ট থেকে বের না হওয়ার জন্য ঐক্যফ্রন্টরে পক্ষ থেকে অনুরোধ জানানো হয়। তিনি আগামী বৈঠক থেকে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে সবাইকে আশ্বস্ত করেন।

প্রসঙ্গত, গত ৯ মে ঐক্যফ্রন্টের সাতজন নির্বাচিত সংসদ সদস্যের শপথ নেওয়ার সঠিক ব্যাখ্যা না পেলে জোটে থাকবেন না বলে ঘোষণা দেন কাদের সিদ্দিকী।


  
এ সম্পর্কিত আরও খবর...

জামিন মেলেনি, বিএনপি নেত্রী রাজিয়া কারাগারে

মামলার এজাহারে তার নাম নেই। সন্দেহবশত গ্রেপ্তার করা হয়েছে। তিনি একজন বয়স্ক মহিলা। তার ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ নানা রোগে আক্রান্ত।

ভারপ্রাপ্ত সভাপতি লাঞ্ছিতের ঘটনার তদন্ত চেয়ে চিঠি তারেককে

গত ১ সেপ্টেম্বর বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে

বগুড়া-৬ আসনে বিএনপির জয়

সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শান্তিপূর্ণ ভোটগ্রহণ শেষে বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়। ইভিএম হওয়ার কারণে দ্রুত ফলাফল পাওয়া গেছে।

মন্তব্য লিখুন...

Top