16/09/2019 , ঢাকা

এই ফোনে একবার চার্জ দিলেই চলবে টানা ২১ দিন!


প্রকাশিত: 16/09/2019 02:49:45| আপডেট:

মোবাইল ফোনের বাজার ধরতে ফের কোমর বেধে নেমেছে এককালের বাজার সেরা মোবাইল ফোন কোম্পানি ‘নকিয়া’। স্মার্টফোনের বাজার ধরতে যেমন পাঁচটি রিয়ার ক্যামেরার নকিয়া-৯ লঞ্চ করেছে প্রতিষ্ঠানটি, তেমনই বেসিক ফোনের বাজারে এক চুলও জায়গা ছাড়তে নারাজ তারা। তাই এবার শক্তিশালী ব্যাটারি ব্যাকআপসহ বাজারে আসছে ‘নকিয়া ১০৬’ মোবাইল ফোন।

কোম্পানির পক্ষ থেকে দাবি করা হয়েছে, টানা ২১ দিনের স্ট্যান্ডবাই সাপোর্ট নিয়ে বাজারে আসছে ডুয়াল সিমের নকিয়া ১০৬ মোবাইল। এক্ষেত্রে এই ফোনটিকে চার্জ দিতে হবে মাত্র একবার। ফোনটিতে ৮০০ মেগা হার্টজের শক্তিশালী ব্যাটারি থাকায় কথা বলার জন্য সময় পাওয়া যাবে ১৫ ঘণ্টা।

এইচএমডি গ্লোবাল কোম্পানির তৈরি নতুন এই ফোনে প্রি-লোডেড থাকবে একাধিক আকর্ষণীয় গেমস। নকিয়া ১০৬ ফোনটিতে দুই হাজার কনট্যাক্ট এবং ৫০০ টেক্সট মেসেজ স্টোরেজে রাখা যাবে।

নকিয়া ১০৬ এ রয়েছে একটি এক দশমিক আট ইঞ্চি ‘কিউকিউভিডিএ টিএসটি’ ডিসপ্লে আর আট জিবি ইন্টার্নাল স্টোরেজ। এই স্টোরেজে আপনার পছন্দ মতো কয়েকশো এমপি থ্রি বা মিউজিক ফাইল সংরক্ষণ করে রাখতে পারবেন মাইক্রো ইউএসবি পোর্টের সাহায্যে।

এরই সঙ্গে এই ফোনে রয়েছে এফএম রেডিওর সুবিধাও। এরই সঙ্গে নকিয়া ১০৬ ফোনে রয়েছে এলইডি ফ্ল্যাশ লাইট।

ডার্ক গ্রে রঙে পাওয়া যাবে এই ফোনটি। রাশিয়ার বাজারে নকিয়া ১০৬ ফোনের দাম এক হাজার ৫৯০ রুবল। যা বাংলাদেশি টাকায় দুই হাজার টাকা মাত্র। তবে আন্তর্জাতিক বাজারে কবে নাগাদ ফিচার ফোনটির বিক্রি শুরু হবে, সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

** নির্ভরযোগ্য খবর জানতে ও পেতে স্টার মেইলের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Star Mail/Facebook


  
এ সম্পর্কিত আরও খবর...

শাওমি মোবাইল বিস্ফোরণে কলেজছাত্রের মৃত্যু

সুইচ চাপ দিলে বিকট শব্দে মোবাইল ফোনটি বিস্ফোরিত হয়। এতে পুরো ঘরে আগুন ধরে স্বপ্নীল মজুমদারের

শোভন-রাব্বানী বাদ, ছাত্রলীগের নতুন নেতা জয়-লেখক

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতির পদ থেকে রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদকের পদ থেকে গোলাম রাব্বানীকে সরিয়ে দেওয়া হয়েছে।

বোরকা ছেড়ে ‘বিদ্রোহী’ সৌদি তরুণীরা

৩৩ বছর বয়সী মাশায়েল একটি সংস্থার মানবসম্পদ বিভাগে কাজ করেন। পাশাপাশি নিজের মতো করে চালিয়ে যাচ্ছেন মানবাধিকার রক্ষার লড়াই।

মন্তব্য লিখুন...

Top